ভুল
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২০-০৪-২০২৪

যা করেছি, করছি যা-ই, ভুল করেছি সবই
বলছে সবাই, তুই যে বোকা - তলেই পড়ে র'বি
কেউবা আবার একটু ভেবে, মুচকি করে হেসে
বলছে, ও ভাই তুমি গেছো আচ্ছা মতো ফেঁসে!
একান্তই আপন যারা- নাড়ির সাথে টান
দুঃচিন্তায় বিভোর হয়ে যাবার জোগাড় জান।

সব শুনেছি, শুনছি যতই, তবুও আমি চুপ
দেখবো আরো আছে কত কঠিন জীবন রূপ!
সোনার হরিণ পিছে ফেলে ছুটছি কিসের পিছে?
হীরক দামি সোনার চেয়ে, এটাও তো নয় মিছে!
ঠিক শুনেছো সোনা ছেড়ে হীরার খোঁজেই যাবো,
ব্যর্থ হলে রুপার বসন, সমস্যা নেই - ওটাই মেনে নেবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।