প্রতিদান
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৯-০৩-২০২৪

আমায় তুমি নাই ডাকিলে নাইবা নিলে সাথে
নিজের মতো চলবো আমি নিজের গতিপথে,
বেলা শেষে ফিরতে চাইলে করবো নাকো মানা
সুদাসলে করবো আদায় বিরাট জরিমানা;
যতই ডাকো চড়বো না আর তোমার প্রেম-রথে
নাইবা নিলে সাথে আমায় নাইবা নিলে সাথে!

ভালোবাসলে বাসবো ভালো, ফাঁকি দিলে ফাঁকি
প্রেমের নামে চলবে নাকো কোনো রকম বাকি,
শত্রু যদি চাও হতে গো তাতেও আমি রাজি
তোমার সাথে যুদ্ধ হলে ধরবো জীবন বাজি;
কাঁটার বদল কাঁটাই দেবো আমি তোমার পথে
নাইবা নিলে সাথে আমায় নাইবা নিলে সাথে!

তোমার মনে পায় যদি গো অন্য কেহ ঠাঁয়
আমার মন খালি রাখার থাকবে নাতো দায়,
দেয়া-নেয়ার হিসেব কষে রাখবো আমি ঠিক
কমও যেমন নেবো নাকো- দেবোও না অধিক;
ফুলের বদল পূজো পাবে, দেবো জগন্নাথে
নাইবা নিলে সাথে আমায় নাইবা নিলে সাথে!

২৬ নভেম্বর, ২০১৯
কাপ্তাই, রাঙামাটি প্রার্বত্য জেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।