মরীচিকা
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ১৬-০৪-২০২৪

কোন এক মরীচিকার পিছনে ছুটছি আমি,
আমার যৌবন, সময়, শ্রম, দিবস-যামী
দুঃআশার আশা নিয়ে দিনাতিপাত আমার
থমকে যাওয়া নিঃশ্বাসের প্রহর গুণার
লাখো যুদ্ধার মাঝে প্রত্যাশারা মিলিয়ে যায়
শুধু অদৃষ্টের কাছে বন্দী আমি নিরুপায়।
কি জানি কি মরীচিকার পানে চেয়ে
আজও আমি বেঁচে আছি নিঃশ্বাস নিয়ে।
জানি না কত কালের সেই প্রতীক্ষার রাত্রি
কত কালে হবে শেষ সেই আরতি।
নিজেকে গুটিয়ে নিয়েছি নিজের ভিতরে
সেই মরীচিকার অনিশ্চিত পথের তরে,
দিয়েছি কত বলি কত অভিলাষ,
কত প্রিয়জনে প্রতারক হয়েছই আজ,
কত যাতনা কত ত্যাগ তার তরে
কত বেদনারা কেঁদে গেছে ফিরে
না জানি কবে হবে তার শেষ,
তবুও বয়ে বেড়ায় তার অনন্ত রেষ।

০৯/১২/২০১৯
সোহাগপুর, আশুগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।