নীরবতার গল্প (বাংলা প্রেমের কবিতা / Bangla Premer kobita)
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ২৬-০৪-২০২৪

কল্পনার রঙে রাঙা স্মৃতির ক্যানভাসে
প্রেমের প্রহর জাগবে আবার
কোন এক নির্জনতায়
দলছুট শুভ্র মেঘের মতো
আধো ছোঁয়ায় অল্প
সে প্রেম হোক পরিমিত
একটু একটু করে গড়ে উঠুক কিছু গল্প
এভাবেই তা হয় অদেখায়
থাকে না সুখের টান।
একসাথে চলা, হাতে হাত রাখা
হয়না কখনো, তবুও লুকিয়ে থাকে প্রাণ।
ভালোলাগা কখনো একতরফায়
দূর থেকে ভেসে আসা সুমধুর ঘ্রাণ
অথবা আনমনে তোমার পথচলায়।
কখনো ভোরের শিশিরের মতো
নুয়ে পড়া বিন্দু।
ঝরে পড়ে অগোচরে
রয়ে যায় অদেখায় প্রেমরুপ সিন্ধু।
কখনো তা হোক অন্ধকারে জোনাকির আলো।
অনুভবে শুধুই অনুভবে তা লাগবে ভালো।
পাওয়া না পাওয়ার হিসেব ভুলে তার কথা বুনে যাই
মেঘেদের দলে থেকে চলো
নিত্যনতুন স্বপ্ন সাঁজাই ।।

এটি একটি বাংলা প্রেমের কবিতা / Bangla Premer kobita.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।