নিঃসঙ্গতা ( বিরহের কবিতা)
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ২৫-০৪-২০২৪

কেউ তো নেই
নির্জনতায় একা একাকী
রৌদ্রস্নাত বিকেল, মৃদু মন্দ হাওয়ায়
শুভ্র মেঘের মতো ভেসে বেড়ানো
ভাসছি কেবল ভাসছি
কখনো বা প্রবল বাতাসের তোড়ে
ঝরে পড়ি বৃষ্টি হয়ে কালো মেঘের আবডালে
কখনো ঘন বর্ষায় কখনো বা শরতে
অন্তহীন ভাবনার মিশেলে
ছুটতে ছুটতে মিশে যাবো শূন্যতায়
অথচ কত আয়োজন
কতখানি স্বপ্ন ভালোবাসা
মায়ার বাঁধনে বাঁধা কতশত প্রাণ
প্রণয়ে বাধি ঘর
সূর্যাস্তে সবকিছু মিলে যায় আঁধারে
ঝরা পাতার অসমাপ্ত গল্পটি
ঢেকে যায় না বলা কথায়
আজ আমি কাল তুমি
মিশবো বলে শূন্যতায়
ব্যবধান শুধু মাঝখানে
বিরতিহীন অপেক্ষায়।

Tag: Most popular bangla premer kobita / জনপ্রিয় বাংলা প্রেমের কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।