এক কঠিন শাস্তির সম্মুখে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৬-০৪-২০২৪

কে আছে এমন যারা করিবে অস্বীকার ওই বিচার দিবসকে?
আল্লাহ বলেছেন ওরা বুঝিবে সেইদিন পুড়িবে যখন নরকে!

ওরা তো ওইসব প্রাণ; যারা কিনা এতিমকে গলা ধাক্কা দেয়;
দেয় না উৎসাহ অন্নদানে জগতের পানে মিসকিনেরে হায় ।

আমলের প্রতি ওদের রহিয়াছে ভীষণ অবহেলা তাড়াহুড়ো সব
মুমিন সেজে ভাঙ্গিয়াছে বিধান রাখেনি কভূ নামাজের আদব ।

এক কঠিন শাস্তির সম্মুখে তাহারা,হইবেনা আর সূর্যোদয়,
লোক দেখানো ঈমান আমল জাগিবে না ওই বিচারালয় ।

বিশ্বাসী কভূ করিবে না এমন আপন ভোগে হককে ঠকায়;
আল্লাহ’র তুষ্টে হইবে নত শির ওই হাশরে মুক্তির আশায় ।
---------------------------------------------10-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।