বেঁধে দেওয়া হইবে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

এক কঠিন দুর্ভোগ!সম্মুখে পশ্চাতে যারা আছে লিপ্ত গীবতের সাথে,
ওই হাশরের ময়দানে আল্লাহ দিবেন তাহাদের ভয়ানক অগ্নিতে ।

ওহে পরনিন্দাকরী, ধরণী ছেড়ে যেতে না যেতেই হইবে পাকড়াও
সেইদিন কে তোমাকে পানা দিবে হে? যে পরনিন্দা তুমি করে যাও!

যে অর্থের মোহে তুমি দুরন্ত গতিতে, সে কি মুক্তি দিবে ভাই ?
এ সঞ্চিত অর্থ্ তোমাকে পুড়ে পুড়ে যাইবে যতই গনণা কর ওই!

এ যে এক দোযখের লেনিহান শিখা! অনন্তের যন্ত্রনা ওইদিন!
ওহে প্রাণ,দ্বন্দ্ব-বিহীন বিধাতার রায় আসিবে যখন
ওই হাশরের ময়দান জ্বলিবে তুমি তখন ।

ক্ষণস্থায়ী এ জিন্দেগীর যত সব অর্থ্ ক্ষমতা দম্ভ্ অহংকার
দিবে না, কখনো দিবে না, মুক্তি দিবে না ওই কঠিন হাশর।

ওহে পরনিন্দাকরী,অর্থ্ জমাকারী, গগণা কারী তুমি নিক্ষিপ্ত হইবে্
ওই পিষ্টকারীর মধ্যে দলে দলে-
ওইদিন যদি তুমি জাগিলে!

কি মূল্য আছে তাতে?
তুমি পুড়িবে প্রজ্জ্বলিত অগ্নিতে!
তোমাকে বেঁধে দেওয়া হইবে লম্বা লম্বা খুঁটিতে ।
যে যন্ত্রনা হৃদয় পর্য্ন্ত পৌঁছিবে
বুঝিবে, তুমি বুঝিবে- ওদিন বুঝিবে ।
-------------------------------10-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।