সন্ধ্যা নদীর তীরে ,
- মধুকবি ২০-০৪-২০২৪

সে আর আমি , মুখোমুখি দু'জন ;
চল্লিশ বসন্ত পর দেখা ,
ইচ্ছে হয় ছুঁয়ে দেখি , হয়নি সে ইচ্ছে পূরন ।
চক্ষুলজ্জা, লোকলজ্জা ,আরও কত কি লজ্জা ;
দুজনের মাঝখানে দেয়াল হিজাবের সাজসজ্জা ।
জানি তুমি আগের মত নেই ,
বয়স বেড়েছে , চুলে পাক ধরেছে ,
সুগার লেভেল নরমাল ঠিকই
প্রেশার কোলেষ্টোরাল হাই , টেনশন বেড়েছে ।
আরও কত কি মিল ছিল তোমার আমার
চল্লিশ বছর আগে , সবই মিছামিছি ;
শুনলাম নাতি নাতনীও আছে তোমার ,
আমার নেই , অপেক্ষায় আছি !
চল্লিশ বছর পর এতটা ঘনিষ্ঠ হয়েছি ,
মুখোমুখি দাড়িয়ে আছি
সন্ধ্যা নদীর তীরে ;
অনেক কথা বলবো ভেবেছিলাম ,
কিছুই হলোনা বলা ,
আবেগে অন্তর যায় ছিড়ে ।
চল্লিশ বসন্ত কেটেছে অভিমানে ,
কেউ কারও খোজ রাখিনি ;
স্মৃতিগুলোও ঝাপসা ধূসর হয়েছে ,
তবুও কেন যেন ভুলতে পারিনি ।
তুমি ষোরশী আমি কুড়ি
প্রেম সাগরে হাবুডুবু , কত কাছে থাকা ,
কত ছোঁয়াছুঁয়ি , কত চুম্বন !
কত জড়িয়ে থাকা , সুখ স্বপ্ন দেখা ।
আরও কত কি ছিল দু'জনার
সবই বৃথা, হলো বিচ্ছেদ ধিরে ধিরে ,
হলো শেষ দেখা শেষ চুম্বন !
এই সন্ধ্যা নদীর তীরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।