যে প্রাচুর্যের মোহে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

যে রিযিকে মালিক নহে তুমি কিছুই, তবু লালসা অন্তরে
পৃথিবীর মানুষেরা ছুটিছে অবিরাম বৈধ অবৈধ পন্থায় বিস্তরে ।

যে প্রাচুর্যের মোহে প্রাচীর জাগি আছে ক্ষণিকের উৎসবে
সে অন্তর বুঝেনা গাফেল হয়ে আছে শয়তানের উদ্ভবে।

প্রাচুর্যের তুমুল মোহে মানুষেরা পাগলের মতো করে সন্ধান !
এ বিপ্লব নাহি হয় কভূ শেষ, যতক্ষণ না উড়ে যায় প্রাণ-

সত্ত্বরই জেনে যাবে হয়নি উচিৎ এটা কখনো চিরন্তন ভালো
এই লোভ-লালসার দুনিয়া নিভে যাবে, নিভে যাবে সব আলো।

কখনো নয়,যদি তোমরা নিশ্চিত জানতে এর পরিনাম!
বিভোর উৎসবে মাতিতে না কখনো জ্বলিতে না জাহান্নাম ।

এর পরিনাম নিশ্চিত দেখিবে দিব্য্ প্রত্যয়ে কাল হাশরে
ওহে কোন মুক্তি নেই, জিজ্ঞাসিত হইবেই নেয়ামত ব্যাপারে।

প্রাচুর্যের লালসা দুর হয়ে যাক সব মানুষের মন হতে,
বিধাতার রহমত জ্বলে উঠুক প্রতিটি প্রাণের পরতে পরতে ।
------------------------------------10-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।