ব্যস্ত কৃষক
- আসাদউজ্জামান খান ২০-০৪-২০২৪

ব্যস্ত কৃষক
আসাদউজ্জামান খান
===============
ব্যস্ত কৃষক খেতখামারে
নতুন ফসল তোলায়
দিনে-রাতে কাটায় তাঁরা
ধান মাড়ানোর খোলায়।

কৃষাণীদের নেই তো সময়
ব্যস্ত থাকে কাজে
রান্নাবাড়া করে তাঁরা
দুপুর রেখে সাঁঝে।

পুরো বছর কষ্টকরে
সচ্ছলতার আশায়
সোঁনার ফসল ঘরে নিয়ে
প্রকাশ দেয় তা ভাষায়।

মাঠ ভরা খুব নতুন ফসল
নেই কৃষকের বিরাম;
পাকা ফসল ঘরে নিলেই
কৃষকদের হয় আরাম।

লেখা...০৮-১২-২০১৯
প্রকাশ...১২.১২.২০১৯(দৈনিক সমকাল)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।