ভালো থাকার মোহে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৯-০৪-২০২৪

ভালো থাকার মোহে
অচিন্ত্য সরকার

যারা ভালোবাসে তারা ভালো থাকে না।ইতিহাস তার সংগ্রহ শালায়, প্রামাণ্য নথি সংগ্রহ করে রেখেছে অসংখ্য তাজমহলী স্থাপত্যে।সাহিত্য তার অসহস্র বিয়োগান্ত নাটকের ইতিকথায়,সঙ্গীত তার বিরোহী সুরের বাড়বাড়ান্তে আর বিজ্ঞান সব কিছু মিথ্যে প্রমানের অস্থির উদগ্রতায়।এই অভিজ্ঞতা থেকেই হয়ত ভালাবাসার বাণিজ্যিকিকরণ ঘটেছে।মৌ সাক্ষরিত ভালোবাসা।গাণিতিক নির্ভুলতার নিঁখুত ভারসাম্যে উষ্ণতার ভাগিভাগি।সমর্পণ নয় অধিকার,আস্থা নয় চুক্তি,বিশ্বাস নয় বোঝাপড়া,হৃদয় নয় মস্তিষ্ক।সমসত্ত্ব সম্পক্তি নয়,বারুদের মিশ্রণ। শ্রমিক বিক্ষোভে জর্জরিত কারখানা।প্লাস্টিকে মোড়া উৎপাদন,চকচকে চোখ ধাঁধানো কিন্তু মেয়াদ উত্তীর্ণ হবার আগেই বিষ।ভালো থাকার মোহে একের পর এক অ্যান্টিবায়োটিক খেতে খেতে চলা-সামনে না পেছনে,গোল পৃথিবীতে,মুশকিল বলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।