কিশোর তোমার প্রতিক্ষায়
- তাহফিম আল মেহেদী ২৪-০৪-২০২৪

কিশোর তুমি কবে আসবে?
কত মানুষজন অবাক দৃষ্টিতে চেয়ে আছে
তুমি আসার অপেক্ষায়,
তুমি কবে আসবে কিশোর?
প্রতিবাদের তুখার মশাল জালিয়ে,
সমাজের হিংসা, বিদ্বেষ আর শোষণ
পুরিয়ে ছারখার করে দিয়ে যাবে।
নির্যাতিত, নিপীড়িত মানুষ বসে আছে,
তুমি আসার প্রতিক্ষায়।

নির্যাতন আর অত্যাচারের মাত্রা ক্রমশ বাড়ছে,
হিসাব নেই! কতজন এইভাবে কেঁদে কেঁদে মরছে,
আর কত সহ্য করবে এই অসহায় মানুষ?
তুমি কবে আসবে কিশোর?
কবে এসে আকাশে উরিয়ে দিবে
অবিচার আর অত্যাচারের ফানুস।

তুমি কবে আসবে কিশোর? 
সূর্জের তীব্র প্রখর তেজ হাতে নিয়ে,
সমাজের শোষক শ্রেণি আর দস্যুদের
ধ্বংস করে নিঃশেষ করবে তোমার প্রখরতা দিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।