শুধু ঠিকানা বলব না
- ফজলে এলাহি সাইদ ২৫-০৪-২০২৪

আবার যখন বৃষ্টি নামবে বের হয়ে যাব, কোন এক আজানা শহর সারাদিন সিক্ত শালিক হয়ে নিজেকে শুকিয়ে নিব সোডিয়াম আলোয়। প্রভাকর আলোয় হারিয়ে যাব দিগন্তে আকাশ জুড়ে নীল ছড়াবো। সাতরঙা প্রজাপতি ধরবো, নুনজলে রাঙাবো সপ্ন গোধূলির আলোয়। দিন ও রাত্রির সন্ধিক্ষণে মিশে যাব জোৎস্নার অপেক্ষায় বাতাসে সুরের মহড়া সাজাবো দুর থেকে ভেসে আসা সুরের মত সুগন্ধিতে ইতি খুঁজব অস্তগামী সূর্যের ম্লান আলোয়। চাঁদটা যতই দূরে হউক না কেন, আমি এক মুঠো জোছনা গায়ে মেখে নিব নিঝুম অন্ধকারে আমি খুঁজবো নাহ কুঁড়ে কুঁড়ে খাওয়া স্মৃতি বাহির থেকে প্রলেপ দিয়ে দেব জোছনার আলোয়। এবার আমায় যেতে হবে, চিন্তা করোনা এই শহরেই থাকব শুধু ঠিকানা বলব না আবার যখন বৃষ্টি নামবে বের হয়ে যাব, কোন এক আজানা শহর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।