ওরাই অভিশপ্ত,ওরাই অবাধ্য
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

কোন সত্ত্বা আছে কি তোকে ছ্ন্নি করে বল?
তোর দিকে থাকে যদি আল্লাহ’র রহমত দল ।

ওহে মুমিন তুই ভয় কর একক সত্ত্বা মানি তারে
তোর আগামী কি হবে চিন্তা করে দেখ না জ্ঞানসারে !

প্রত্যেকের উচিৎ ভয়ে ভয়ে থেকে তাঁরই উপসনা করা
সে তো তোর মালিক ইহ-পর জগৎ যেথায় তুই ধরা ।

ওহে মুমিন, তোরা যা করিস গোপনে- প্রকাশ্যে
এর সবকিছুই আল্লাহ’র দর্পণে চির উজ্জ্বল হাস্যে ।

ওহে তোরা হসনা ওদেরই মতো, যারা ভুলে গেছে তাঁরে
ওরাই অভিশপ্ত,ওরাই অবাধ্য পবিত্র সত্ত্বার দরবারে।

ওরা নহে সম ওইসব বান্দার যারা কিনা জান্নাতের
ওহে মুমিন ওরাই জাহান্নামী যারা নহে মহান আল্লাহ’র।

যে কোরআন জ্বলছে মানবের বুকে মুক্তির আলো হয়ে
তা যদি আসত পাহাড় –পর্বতে থাকত ওরা ভয়ে ভয়ে!!

কিন্তু তোরা বুঝিস না প্রভূই দৃশ্য অদৃশ্যের মালিক প্রবল
তিনিই পরম দয়ালু , অসীম দাতা নভোমন্ডল , ভূ-মন্ডল।

---------------------------------------------14-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।