নিশ্চল নিঃশ্বাস
- তাহফিম আল মেহেদী ২৯-০৩-২০২৪

এইযে দুচোখ জুড়ে কত স্বপ্নের মেলা,
তোমাকে রোজই বিরক্ত করি দেখবো বলে,
ঐ একটি দিন নীল শাড়ীর বদলে নাহয়
সবুজ শাড়ীই পরলে,
একটি দিন নাহয় কালো টিপের বদলে সবুজ
টিপ এঁটে দিলে কপালে।

ঐদিন রক্ত জবার মতো লাল রঙের
লিপস্টিক থাকবে তোমার ঠোঁটে,
তবে যেটা না হলেই নয়
রাতের ঘন আধারের মতো কালো
কাজল থাকবে তোমার মায়াবী চোখে।

হঠাৎ করে হয়তো একদিন শুনবে
চলে গেছি না ফেরার দেশে,
ভাববে হয়তো ভালই হয়েছে, যত বিরক্ত
জ্বালাতনের অবসান হয়েছে অবশেষে।

তবে মানবে না তোমার মন,
আমার জন্য তোমার মনে যতটুকু বিরক্ত
পুষে রেখেছিলে তার আদলে হয়তো
ভীষণ কষ্ট হবে, অজানা কারণে বুক ফেটে
আর্তনাদে চোখের বাঁধ ভেঙে নামবে জল,
হয়তো বা বলবে ভালোবাসি, তবে লাভ কি?
জাগবে না চোখের পাতা, বন্ধ হয়ে যাবে নিঃশ্বাস
থেমে যাবে সময়, সবই তখন নিশ্চল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।