যেদিন আসবে ডাক
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

যে পবিত্র সত্ত্বা এই মানবেরে শিক্ষা দিয়েছেন কোরআন;
পৃথিবীর সকল সৃষ্টি সেথায় অবনতশির ওই নির্দেশ মতন।

যিনি আকাশকে করেছেন সমুন্নত, তুলাদন্ড করেছেন স্থাপন
ওই সত্ত্বার সীমালংঘন করো না, ভূ -মন্ডলে প্রকাশ্যে- গোপন ।

ন্যায্য হিস্যা কায়েম করো দিয়ো না কো কম ওজন
যে নিখিলে বুকে তুলেছেন আল্লাহ সৃষ্ট্জীবের প্লাবন ।

কত ফুল, কত ফল, কত তরুলতা নেয়ামতে ঘেরা-
যে জীবিকার সন্ধানে ছুঁটে বেড়াও ক্ষণিকের ধরা ।

ওহে জ্বীন, ওহে মানব তাঁর কোন অনগ্রহকে করবে অস্বীকার ?
তোমরা তো পোড়া মাটি কিংবা আগুন হতে তৈরী্ ওই সত্ত্বার।

তোমরা কি জানো, দুই উদয়াচল ও অস্তাচলের মালিক
যিনি পাশাপাশি দুই দরিয়া প্রবাহিত করেছেন মৌলিক।

যেখানে মোতি আর প্রাবল দিয়েছেন দয়াময় প্রভূ ।
সেখানে বুক চিড়ে রয়েছে দেয়াল অতিক্রম করে না কভূ !

কি অপূর্ব্ সৃষ্টির শৈলী আজও দঁড়িয়ে আছে এই ধরণী !
আরশ হতে যেদিন আসবে ডাক, ভেঙে যাবে সব গাঁথুনী।
----------------------------------------------------14-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sjoy
১৪-১২-২০১৯ ১৩:২০ মিঃ

অসাধারন কবিতা

মোঃ আমিুল এহছান মোল্লা
২৫-০৬-২০২৩ ১৭:৪৬ মিঃ

Lot of thanks