চিসস্থায়ী বাস গৃহ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

হিসাবের কাঠগড়ায় দাঁড়াবে ওইদিন পৃথিীর যত প্রাণ !
মহান আল্লাহ গুনে গুনে দিবে কৃতকর্মের প্রতিদান।

ওইদিন হবে না কোন যুলুম, অত্যাচার, অবিচার
ওহে নিশ্চয় তোমার প্রভূ দ্রুত হিসাবের দাবীদার ।

তুমি কি শর্ত্ক হয়েছো আসন্ন বিচার দিবসের ?
এ প্রাণ তো কণ্ঠাগত হবে, বন্ধ হবে দম পাপীদের ।

ওহে পাপীষ্ঠ্ নেই কোন সুপারিশকরী কিংবা বন্ধু ওদিনে
ডান হাতে যাদের উঠবে আমল নামা কৃতকর্মের গুনে

ওরাাই জান্নাতী, ওরাই সফলকাম কাল হাশরে
কে আছে তোমায় পরাজিত করে
যদি অন্তরে রাখ দ্বীনের নিশানা উড়ে ।

নিশ্চয় আল্লাহ ন্যায় বিচারক,যিনি দেখেন সবকিছু
তবে কিসের ভয়ে হে মুমিন নেও যদি তাঁর পিছু?

জেনে রেখো, এ পার্থিব জীবন তো শুধু ক্ষণিক উপভোগের
আরশে ওইদিন হবে চিসস্থায়ী বাস গৃহ সব রুহুদের ।

ধরণীর বুকে যদি করে যাও সৎ কর্ম্ ওহে মুমিন নর নারী
তবে আল্লাহ উপহার দিবে ওগো চিরস্থায়ী জান্নাত বাড়ী ।
----------------------------------------------14-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।