তুমি পাকড়াও হবেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

যে আলোর পথ তুমি দিয়েছো মানবের অন্তরে-
সে পথ সত্যলংঘনে প্রবৃত্ত করোনা দুষ্টের বিস্তরে

তোমার করুনা হতে অনুগ্রহ দান করো হে বিধাতা
তুমি যে মহিয়ান,তুমি যে মহান সব কিছুরই দাতা ।

তুমি তো একদিন সমস্ত রুহুকে সমবেত করবে ময়দান
কোন সন্দেহ নেই ওই ওয়াদার প্রতি ওহে আল্লাহ মেহেরবান ।

জানি হে জানি, তুমি ওয়াদা ভঙ্গ করো না হে মহিয়ান
তোমার রহমতবিনে কে আছে মুক্তি পাবে ওদিন?

যারা কুফুরী করে ওদের কোন ধন সম্পদ সন্তান-সন্ততি
কোন কাজে আসবে না ওই বিচার দিবসে আপনার প্রতি।

যে উপাস্যের উপাসনা করো এই পৃথিবীর বুকে
সে যদি না হয় একক সত্ত্বায় জ্বলবে অনলের বাঁকে।

ওহে মানব তুমি পাকড়াও হবেই ওই হাশর দিবসে
আল্লাহ’র আযাব অতি কঠিন বিচারিক এজলাসে ।
------------------------------------15-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।