বিজয় দিবস
- মধুকবি ২৩-০৪-২০২৪

বাংলাদেশের বিজয়ের দিন মহেন্দ্রক্ষণ
ষোলই ডিসেম্বর ,
উৎসবে আজ মেতছে সব বাংলদেশী
করে নানা আড়ম্বর ।
বাংলাদেশী সবার প্রাণে জেগেছে আজ
আনন্দ হিল্লোল ,
লাল সবুঝ পতাকা হাওয়ায় হাওয়ায়
খাচ্ছে শুধু দোল ।
লক্ষ প্রাণের রক্তে মাখা আমাদের ঐ
বিজয়ের পতাকা ,
ধর্ষীতা নারীর অশ্রু দিয়ে বাংলাদেশের
মানচিত্রখানা আকা ।
শত সহস্র বছর করেছে শোষন বাংলাকে
বিদশী শাসক দল ,
১৯৭১ এর মার্চে উঠলো বেঝে রণদামামা
চল চল মুক্তিযুদ্ধে চল ।
নয়মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাঙ্গিলীরা
হারায় পাকসেনাদের ,
ষোলই ডিসেম্বর এলো চূড়ান্ত বিজয়
স্বাধীন বাংলাদেশের ।
বিজয়ের উল্লাসে আজ মেতেছে সব
বিজয়ী বাংলাদেশী ,
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে তারা
বাঙ্গালী দুঃসাহসী ।

১৫৴১২৴২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।