দেখা হোক
- তাহফিম আল মেহেদী ২৯-০৩-২০২৪

হঠাৎ করেই একদিন দেখা হোক
খুব কাছে থেকে, না হলে খানিক দূর থেকে,
ফুটপাতে হাটার সময় বা কোনো এক লাইব্রেরিতে
আপনার পাশে থাকলেও নিজেকে আড়াল রেখে।
বেশি সময়ের জন্য না হলেও
তবু এক পলকের জন্য দেখা হোক!

ওইদিন হয়তো মনের অজান্তেই
কালো রঙের শাড়ী পরে বের হয়েছেন,
হাতে কালো কাচের চুড়ি পরা
ভুল করেই বা চুল খোলা রেখেছেন।
হয়তো আচমকা বাতাসে
কালো মেঘের মতো চুলে উঠবে ঢেউ,
দৃষ্টি ফেরানো দায়
হয়তো নিজের শত ইচ্ছেতেও।

খুব কাছে থেকে নয়, চাঁদ দেখার মতো
দূর থেকেই নাহয় "চাঁদমুখ" দেখলাম,
ফোটন্ত কাঠ গোলাপের "হাসি"
দূর থেকেই নাহয় ভালোবাসলাম!

আপনার ইচ্ছেতেই
সালমান হাবীবের কবিতার কথা সত্যি হোক
আপনি "দূরত্ব" চাইলেন
আর আমি দূর থেকে "আপনাকে" চাইলাম!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।