তাঁরই দিকেই সবে যাবে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

ওই রবের প্রতিশ্রুতি যখন সমাগত হবে;
ভূ-গর্ব্ হতে একটি জীব সম্মুখে এসে দাঁড়াবে!

সে কথা বলবে, মানুষের সাথে কথা বলবে;
যে মানুষেরা বিশ্বাস করত না ওই একক রবে ।

যারা কোরআনকে মিথ্যা বলত বীর দর্পে এই নিখিলে;
সেদিন আল্লাহ ওদেরকে বিভক্ত করবে একেকটি দলে।

এক কঠিন প্রশ্নের সম্মুখে দাঁড়িয়ে তারা
পূর্ণ্ জ্ঞানের অভাবে আজ ওরা দিশেহারা।

ওরা তো ছিল এই পৃথিবীর বুকে অন্য উপাস্যের পূজারী
ওহে আজ তো এসে গেছে ওই প্রভূর আযাব অবিনশ্বরী ।

এখন ওরা নিরুপায় –অন্ধ- বধির -বাক রুদ্ধ
কাজে আসেনি বীরত্ব, দম্ভ অহংকার পৃথিবীর যুদ্ধ।

ওহে আল্লাহ’র সাথে করো না কাউকে অংশীদার
এ সত্ত্বা ব্যতীত সবকিছুই ধবংস হবে তামাম সৃষ্টির ।

ইহ-পর আল্লাহ’র বিধানেই ফয়সালা হবে-
তাঁরই দিকেই সবে যাবে নহে অন্য কোন রবে।
--------------------------------------------17-12-2019,রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।