উত্তম ঋণ দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

ওই এসেছে মহা গ্রন্থ্ আল-কোরআন নবীজির বুক চিড়ে;
যেথায় আছে আল্লাহ’র অমীত বাণী অবিনশ্বর সুরে সুরে ।

রাত্রি কালে নিশ্চ্য় তুমি জাগবে মনে প্রাণে
প্রবৃত্তি দলনে সে যে সহায়ক স্পষ্ট্ উচ্চারণে।

ওহে মানব, দিবাভাগে রয়েছে দীর্ঘ্ ব্যস্ততা কোলাহল
প্রভূর স্মরণে একাগ্রচিত্তে মগ্ন হও নির্জ্ন রাত্রি কাল ।

যে যাই বলুক না কেন !সবর ধরে পরিহার কর তারে
ওদেরকে ছেড়ে দাও আল্লাহ’র হাতে নশ্বর -অবিনশ্বরে ।

ওহে নিশ্চয় ফয়সালা হবে ওই বিধাতার পক্ষ্ হতে
ওইদিন নিক্ষিপ্ত হবেই শিকল ও অগ্নিকুন্ডের কষাঘাতে ।

এ এক যন্ত্রনাদায়ক শাস্তি! গলগ্রহ হয়ে যাবে খাদ্য্
ওহে মানব, কে আছো বল এখও বুঝনি তার প্রতিপাদ্য্?

ওইদিন কিভাবে আত্নরক্ষা করবে, যদি কর অস্বীকার ?
আাল্লাহ তো ন্যায় বিচারক,ভাঙ্গেবে না কভূ অঙ্গীকার!

প্রতিশ্রুতি অবশ্যই বাস্তবায়িত হবে কাল হাশরে
ওহে এখনি ফিরে এসো সিরাতুন নবীর পথ ধরে।

আল্লাহকে উত্তম ঋণ দাও ওহে মুমিন নামাজীর ছলে
নামাজ কায়েম কর, যাকাত দাও ইসলামের পাল তুলে।
------------------------------------------------19-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।