শীতের পাখি
- মধুকবি ২০-০৪-২০২৪

শীতের পাখি শীতের পাখি
নীড় ছেড়েছো কেন ?
যাচ্ছো তুমি মেঘের মেলায়
হারিয়ে যেওনা যেন !

নীল আকাশে ডানা মেলে
পাখি যায় যে উড়ে ,
তেপান্তরের মাঠ পেরিয়ে
যায় সে অনেক দূরে ।

শীতের কাপন সয়না তার
মন বসেনা ঘরে ,
নিত্য নতুন নীড়ের খোজে
যায় সে দেশান্তরে ।

সুখ শান্তির খোজে পাখি
ঘুরে দেশ বিদেশে ,
দেশ বিদেশে ঘুরে পাখির
দিন কাটে উল্লাসে ,

সত্যিকারের সুখ পায়না
পাখি নানাদেশ ঘুরে
শীতের শেষে তাইতো সে
ফেরে নিজের নীড়ে ।

১৮৴১২৴২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।