ওইদিন হবে হার জিতের দিন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

এই পৃথিবীর বুকে যত মানব মানবী এসেছে
এক আল্লাই সৃষ্টি করেছেন তারে ভালবেসে ।

তবু কেউ কাফের কিংবা মুমিন ধরনীর ক্ষেতে
সব খবরই তিনি রাখেন যা কিছু করো দুনিয়াতে।

এক নিপুন শৈলীতে মানবের আকৃতি দিয়েছেন তিনি
এতো অপূর্ব্ অবয়ব কার আছে বল সৃষ্টির শিরমনি?

তবে কেন ভুলে গেছো তারই দিকে প্রত্যাবর্ত্ন ?
গোপনে প্রকাশ্যে কতো কিছুই না করো -ওহে প্রাণ !

প্রতিটি কর্মের প্রতিদান তিনি দিবেন ওই বিচার দিবসে
কাফেরদের জন্য রয়েছে ভয়ানক শাস্তি অগ্নির হরষে।

ওরা বলেছিল কখনও পুনরুত্থিত হবে না ওইদিন
ওদের সম্মুখে হাজির করা হবে পৃথিবীর প্রতিদিন ।

ওহে অবিশ্বাসী, বিশ্বাস আনো এক আল্লাহ’র প্রতি
মুহাম্মদ (সাঃ) তাঁর প্রেরিত রাসূল কিংবা
মানব মুক্তির জ্যোতি!

ওইদিন হবে হার জিতের দিন ওহে নিখিলের মানব!
এই অন্তরে বিশ্বাস করো বিধাতা করবেই তলব।

সব পাপ মোচন হবে যদি তুমি সৎ কর্ম্ করো যাও
বিশ্বাস করো তাঁরে একাগ্রচিত্তে যদি অবিনশ্বর চাও ।
--------------------------------------------19-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।