আল্লাহ’র পথে বিলাও যদি এ প্রাণ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

মহাম্মদ (সাঃ) এর উপর অবতীর্ণ্ যে আসমানী কিতাব;
যারা অন্তর বিশ্বাসে ঈমান এনেছে তারাই চির কামিয়াব ।

ওহে মানব, সৎ কর্ম্ করেছো যদি আল্লাহ’র কোরআন বুঝে;
তিনি তোমাদের সমস্ত মন্দ কর্ম্ সমূহ মার্জ্না করে দিবেন সহজে।

আর যারা কুফরী করে আল্লাহ’র পথে বাধা হয়ে
ওহে জেনে রেখো, তারাই রবে ওইদিন চির ভয়ে ভয়ে !

তোমাদের দম্ভ্ অহংকার গর্জ্ন কিংবা ধন দৌলত পৃথিবীর;
মৃত্যেু পর কোন কাজে আসবে না ওই অন্ধকার কবরের ।

ওহে যারা বাতিলের প্রেমিক তারা তো এক নয়
যারা বিশ্বাস করে অদৃশ্য্ আল্লাহকে এই জগৎময়!

সত্যকে আকড়ে ধরে বিশ্বাসীরা ক্ষণিকের বাঁকে বাঁকে
এক অবিনশ্বরের সন্ধানে আল-কোরআনের ছবি এঁকে।

কাফেরদের হুঙ্কারে ওরা হয় না নত শির যুদ্ধের ময়দানে;
বুক উঁচিয়ে রুখে দেয়, গর্দান মেরে দেয় তৌহিদী গর্জনে ।

ওরা বেধে ফেলে, ওরা মুক্তিপণ লয়, ওরা অনুগ্রহ করে না
ওহে তৌহিদী প্রাণ, ওরা যুদ্ধ্ চালিয়ে যায় যদি না
অস্র সমর্প্ণ করে ।

ওহে মানব, আল্লাহ তো পরীক্ষা করেন তৌহিদী মুমিনের;
ওই পথে যারা শহীদ হয় তারাই তো মেহমান জান্নাতের ।

তবে নহে কোন জঙ্গী সেজে কিংবা বাতিলের পক্ষে বিলাও প্রাণ !
আল্লাহ’র পথে বিলাও যদি এ প্রাণ-
তবেই শহীদ, তবেই জান্নাতের মেহমান ।
---------------------------------------------21-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।