আল্লাহ’র সাহায্য্ যখন আসে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

আল্লাহ’র সাহায্য্ যখন আসে মুমিনেরে খোঁজ করি,
কার ক্ষমতা আছে হারায় তোরে সন্ধ্যা-সকাল ভরি ?

তোরা কি ভুলে গেছিস যেইসব ইতিহাস প্রদীপ হয়ে
তোর সম্মুখে দাঁড়িয়ে আছে শত বিজয়ের মালা লয়ে!

তোর আল্লাহ কি আচরণ করেছিল হস্তীবাহিনীর সাথে !
সেইদিন হারতে দেইনি ওই চক্রান্তের কঠিন কষাঘাতে ।

পাখীরা ঝাঁকে ঝাঁকে নিক্ষেপ করেছিল হস্তীর বহরে
পাথরের আঘাতে ভক্ষিত তৃণসদৃশ হয়েছিল সমরে।

ওহে মানব, ওহে মুমিন, আল্লাহ’র সাহায্যই তোর মুক্তি
কারো কি ক্ষমতা আছে যদি থাকে বিধাতায় চুক্তি?
----------------------------------------21-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।