তোমার সঙ্গে আড়ি
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২০-০৪-২০২৪

তোমার সঙ্গে করব আমি ভীষণ রকম আড়ি,
কেমন করে দেবে বলো দুরত্ব-সাগর পাড়ি!
হঠাৎ করেই আকাশ হব অভিমানের ভারে,
কেমন করে ছোবে বলো,থাকবে আমার ধারে!
লুকিয়ে আমি দূরের দেশে হলে কোন পাহাড়,
কেমন করে জয় করবে,চূড়ায় উঠবে তাহার!

তোমার সঙ্গে করব আমি ভীষণ রকম আড়ি,
কেমন করে দেবে বলো দুরত্ব-সাগর পাড়ি!

দুঃখের স্রোতে ভেসে যদি হই দূরের ঐ তারা,
কেমন করে বাঁচবে তখন,তুমি আমায় ছাড়া!
ফাঁকি দিয়ে তোমায় আমি হব হয়তো হাওয়া,
কেমন করে পূরণ হবে,তোমার চাওয়া পাওয়া!
কাছে থেকেই আড়াল হয়ে,হই যদি আমি পাখি,
কেমন বেদন হবে তখন,ভিজবে তোমার আঁখি!

তোমার সঙ্গে করব আমি ভীষণ রকম আড়ি,
কেমন করে দেবে বলো দুরত্ব-সাগর পাড়ি!

আমি যদি নাইবা আসি তোমার কাছে ফিরে,
তুমি নিজেই কাছে এসো রেখো আমায় ঘিরে।
যত দূরেই থাকিনা কেন আমায় ডেকে নিও,
দুরত্ব সকল ঘুচিয়ে তবেই হয়ো আবার প্রিয়।
ভালোবাসায় সব অভিমান নিয়ো তুমি শুষে,
যতন করে মনের মতন রেখো আমার পুষে।

তোমার সঙ্গে করব আমি ভীষণ রকম আড়ি,
কেমন করে দেবে বলো দুরত্ব-সাগর পাড়ি!
২১-১২-১৯.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।