যৌবন তুমি জাগ্রত হও
- মধুকবি ১৮-০৪-২০২৪

যৌবন তুমি জাগ্রত হও আপন মহিমায়,
অন্ধকারে জ্বলে উঠবার এখনই সময় ।
তুমি উত্তাল সমুদ্রের ঢেঊ হয়ে এসো ,
মেঘলুপ্ত সূর্যের আলোর মতো হাসো ।
কালবৈশাখী ঝড়ের মতো উদ্দাম হও,
মিথ্যা পুরাতনকে তুমি বিদায় জানাও ;
যৌবন তুমি জাগ্রত হও প্রতিবাদী হও ,
শোষন বঞ্চনার সব শৃঙ্খল ভেঙ্গে দাও ।
যৌবন তুনি বীর সেনা দুঃসাহসী দৃর্বার ,
দুর্নীতি দুঃশাসনকে ভেঙ্গে কর চুরমার ;
দূর করে সমাজে জড়াজীর্ণতা আছে যত ,
বিশ্বটাকে গড়ো তোমাদের মনের মত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।