আপন পর
- মধুকবি ২৪-০৪-২০২৪

পর পর করে কেন মরিছো সবাই
এ জগতে পর বলে কেহ নাই ভাই ,
আপন মনে করে যারে প্রেম দিয়েছো
বিনিময়ে শুধু তুমি ব্যথাই পেয়েছো ।
তুমি যারে পর ভাবো সে তো তা ভাবেনা ,
সবাই তোমারে ছেড়ে যাবে , সে যাবেনা ;
পর ভেবে যারে তুমি ঠেলে দিলে দূরে ,
ভালবাসার টানে সে এলো ফের ফিরে ।

পরের কারনে যদি মরিতেও হয় !
সে মরন তো গর্বের দুঃখের নয় ;
ভালবাসায় আপনপর কিছু নেই ,
বিপদে যে পাশে রয় আপন তো সে-ই ।
কর্তব্যের বাঁধনে বাঁধো যদি নিজেকে ,
পর না ভেবে আপন করে নিও তাকে ।

২৩৴১২৴২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।