ঘন্টা বাঁধে কে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

ঘন্টা বাঁধে কে
অচিন্ত্য সরকার


শিয়াল ডাকে হুক্কা হুয়া
কুকুর ডাকে ঘেও,
যার সাথে ভীড় বেশি
সেই তো কেটা কেও।

সুয়োগ বুঝে শিয়াল ভাই
ঘেও ঘেও ও করে,
কুকুর আবার সুর লাগিয়ে
হুক্কা হুয়া ধরে।

ভিড়ের টানে ডাকা ডাকি
ব্যস্ত সবাই আজ,
ভিড় বাড়াতে চমক ধমক
এই হয়েছে কাজ।

ভোটের আমি নোটের আমি
আমার আমি কই,
বিবেগ আবেগ শিকেই তুলে
টুকলি করি বই।

সরষের মধ্যে ভুতের বাস
ওঝা ভোগে বাতে,
মেকাপ করে বিড়াল মাসি
নজর রাখে পাতে।

বেগুনে পোকা,প্রেমে ধোকা
শেয়াল কুকুরে বে,
কলজে টারে হাতে নিয়ে
ঘন্টা বাঁধে কে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।