তুমি কি জানো
- ফজলে এলাহি সাইদ ২৬-০৪-২০২৪

তুমি কি জানো তোমার নিলাভো চোখ দুটি যখন দেখি আমার হৃদয়ে বসন্ত নামে। তুমি কি জানো তোমার এই চোখ দিয়ে যখন শিশিরকনা বয়ে যায় আমার হৃদয়ে গোলাপের কাটা ফুটে। তুমি কি জানো তুমি যখন কাজল দিয়ে চোখ আড়ম্বর করো আমার হৃদয়ের অসীম সাগরে আমি তলিয়ে যাই তুমি কি জানো তোমার সহাস্য বদন দেখে সহস্র বছর কাটিয়ে দিতে পারব। থাক্ এইগুলো তো ফেলে আসা কথা তুমি কি জানো তোমার স্মৃতিগুলো আমার হৃদয়ের বাগিচায় গোলাপকুঁড়ি হয়ে বাসর সাজাচ্ছে। তুমি কি জানো আমি তোমাতে পরিপূর্ণ তবে এক মূহুর্ত তুমিহীনা অসম্পূর্ণ আমি এখন বড্ড খামখেয়ালি তুমি কি জানো এই পোড়া শহর আমায় পাগল বলে! আমার হৃদয়ের শহর কাঁপছে। জানি আমার আর্তনাদ তোমার শহরে পৌঁছেনা। তুমি কি জানো এখন ভালোবাসাগুলো স্মৃতির মোড়কে আগলে রাখতে খুব কষ্ট হয়, আঁধারে নিঃশব্দে মুছে ফেলছে কল্পনা। তবুও প্রভাতে বাগিচায় গিয়েছি শবনমের ভিতরে খুঁজেছি, ছুঁয়েছি মধ্যাহ্নে নির্বিকার হয়ে চারিদিকে হারিয়েছি টলটলে আকাশে নিরব সন্ধ্যায় আবারো নিজের অস্তিত্ব খুঁজেছি, তোমাকেও খুঁজেছি তুমি কি তা জানো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।