বস্তিজীবন (খন্ডচিত্র )
- মধুকবি ১৬-০৪-২০২৪

একটি কিশোরী
ময়লা ফেলার ডাস্টবিনে , ডাস্টবিনের পাশে ,
হন্যে হয়ে কী যেন খুজছে সে !
চার পাঁচজন কিশোর টোকাই
পিছনে এসে দাড়ায় তার
হঠাৎ তাদের একজন কিশোরীর ডান হাত ধরে টানতে থাকে আর বলতে থাকে
'এহানে কিছুই পাবিনা চল আমগো লগে , দশটা টেহা দিমু !'
মেয়েটা চোখ তুলে তাকায় আর বলে , 'সত্যি দশ টেহা দিবি ?'
'হ দিমু ,'
'দে তাইলে আগে টেহা দে'
'আগে দিমু কেন , আগে আমগো লগে যাবি খেলাধুলা করবি তারপর দিমু '
'ও এই ফন্দি আমারে লইয়া ফূর্তি কইরা টেহা না দিয়া ফুইট্যা যাওনের মতলব ,
যা শালারা সর এহেন থে '
'আরে চেতস কেন , নে ধর '
বলে কিশোর ছেলেটি নতুন একটা দশ টাকার নোট বের করে কিশোরীর হাতে দেয় ।
দশ টাকার নোটটি হাতে পেয়ে মেয়েটির চোখে পানি এসে যায় ।
মেয়েটি তখন বলে , 'তরা এহানে খড়ো আমি মারে টেহা দশটা দিয়া আহি '
ছেলেগুলো হৈ চৈ করে ওঠে ,' না না না তা অইবো না আগে আমগো লগে চল '
'বিশ্বাস কর মার জ্বর , সকাল থেইকা কিছু খায় নাই '
বলেই মেয়েটি দৌড় দেয় , ছেলেগুলো ধর ধর বলে পিছু নেয় ,
তারপর........... ।

২৮৴১২৴২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।