রাত জাগা পুতুল
- অক্লান্ত অলস ২৯-০৩-২০২৪

দুখন্ড রাতের মধ্যভাগটা আমার
যে রাতে আনন্দ উৎসব থাকে
কিন্তু আমার ভাগে শূন্যতায় ভরা
চুরমার হয়ে যায় রাত জাগা পুতুল
অবাস্তব কল্পনার জগৎ সাজাই
অনিবার্য শোষণ রুপে হানা দেয়
নাক ডেকে ঘুমানো নৈশ প্রহরী
ধার ঘেষে শূন্যতা আটকে থাকে
ইচ্ছেরা ছুটে বেড়ায় জোনাকি হয়ে
স্বপ্ন হারিয়ে ফিরে আসি বাস্তবে
এদিকওদিক ঘুরে বেড়াই পালাই
বাস্তব সাজাই ভুলে যাই ইচ্ছেদের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।