খেয়াঘাটের মাঝি
- ডা. মনোয়ারুল ইসলাম ২০-০৪-২০২৪

খেয়াঘাটে তরুণী নিত্য আসে যায়
খেয়াঘাটের মাঝি অতি সুদর্শন হায়,
তরুণী নদী পার হয়ে যায় তার স্কুলে
মাঝি নদী পার করে দশ টাকা দিলে,
দিনের পর দিন হয় তার আসা-যাওয়া
তরুণীর অঙ্গে বয়ে যায় প্রেমের হাওয়া,
তরুণীর স্কুল বন্ধ হয় এক মাসের তরে
মাঝিকে না দেখে সে কিভাবে রবে নীড়ে,
সে রোজ অপেক্ষা করে নদীর পাড়ে বসে
নৌকা নিয়ে কখন মাঝি নদীর পাড়ে আসে,
মাঝি ঠিক বুঝতে পারে, তরুণী কী চায়?
গরীব মাঝি কিছু বলার সাহস নাহি পায়,
তরুণী সইতে না পেরে মাঝির কাছে যায়
ও মাঝি! চিরতরে নৌকায় নেবে কি আমায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।