ধৈর্য্যের বদলাতে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

যদি তুমি স্মরণ করো আল্লাহ’কে একক সত্ত্বা ধরি;
যদি তাঁর কৃতজ্ঞতা স্বীকার করো জমিনে বিচরণ করি ।

যদি অকৃজ্ঞ্ না হও তুমি আল্লাহ-রাসুলকে ভুলে
তিনি স্মরণ করিবেন তোমায় রহমতের দ্বার খুলে।

হে মুমিন! তুমি স্বরণ করো তাঁরে ধৈয্য্ ও নামাজের ভঙ্গিতে
প্রার্থ্না করো নত শিরে তাঁর পানে প্রিয় রাসুলের সংগীতে।
নিশ্চয় তিনি তোমার হইবে ধৈর্য্যের বদলাতে

হে মুমিন! এ প্রাণকে যদি সমার্প্ণ করো তাঁর অভিমুখে
তুমি হইবে না কভূ মৃত তাঁর দরবারে সুখে-দুঃখে
তুমিই চিরঞ্জিব, তুমিই অনন্ত প্রাণ
কে তোমায় রুখে?
------------------------------------------31-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।