ভরে চাই ভালোবাসা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ১৯-০৪-২০২৪

প্রাণ ভরে চাই ভালোবাসা অচিন্ত্য সরকার দুঃখ সুখের মিশ্র রাগে বিদায়ের সানাই বাজে পাওয়ার খুশি হারার ব্যাথা কাজে ও অকাজে, সময় ধারার স্রোতে ভেসে পুরনো গিয়ে নতুন আসে, স্মৃতি গুলোর লুকোচুরি বাদামি পাতার ভাঁজে। কচিপাতার অঙ্গে ছিলো আলো রঙের শাড়ি মাতাল হাওয়ার খুনশুটির চলতো বাড়া বাড়ি, ফাগুন ছিলো পলাশ রাঙা খেলা চলতো কুমির ডাঙা, দারুণ শীতের পড়লো নজর সুখের সাথে আড়ি। আসা যাওয়ার চক্র রেলে,ছন্দ মেনে এগিয়ে চলা পেন্ডুলামের নিকতি মেপে বাড়ে কমে চন্দ্র কলা, আলোর সাথে সখা আঁধার জীবন লুডো যে মস্ত ধাঁধাঁর, লাভ ক্ষতির সহজ হিসেব সহজ করে যায় না বলা। কক্ষপথের শেষ শুরুটা মোটেই চেনা সহজ নয়, একের শেষ হলে পরে অন্যে পায় শুরুর অভয়, দারুন শীতের রিক্ত ডালে নতুন পাতা ফাগুন কালে, যায় না কিছুই চিরতরে,শেষের পরেই শুরু হয়। সরণ শূণ্য কক্ষপথে সবাই সমান দূরে আছে বসা জীবন শ্বাস বয়ে চলে দু'টো মিলেই-যাওয়া আসা, ঝরবে জেনেই ফোটে ফুল বৃথাই খোঁজা ঠিক ও ভুল, চক্র কালের দ্বন্দ্ব ভুলে,প্রাণ ভরে চাই ভালোবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।