সব চেয়ে বড় সৎকর্ম্
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

আনিলে যদি ঈমান ওইসব বিষয়াদির উপর হে মুমিন!
সব চেয়ে বড় সৎকর্ম্ করিলে তুমি এই নশ্বর ভুবন ।

ঈমান এনেছো যদি কিয়ামত দিবসের প্রতি, অদৃশ্য্ ফেরেস্তার প্রতি
সমস্ত নবী- রসূলগনের প্রতি আর সম্পদ ব্যয় করো যদি
আল্লাহ’র প্রেমে অতি-

সেইসব আত্নীয় –স্বজন, এতীম-মিসকীন, মুসাফির-ভিক্ষুক কিংবা মুক্তিকামী ক্রীতদাস
তবে কে আছে তোমায় করিবে পরিহাস ?

হে মুমিন! ঈমান আনিলে যদি কায়েম করো নামাজ
যারা কৃত প্রতিজ্ঞা সম্পাদনকারী যাকাত দাও আজ ।

হে মুমিন! ধর্য্য্ ধারণ করিলে যদি অভাবে রোগে-শোকে কিংবা
যুদ্ধের সময় ।
তুমিই পরহেযগার!তুমিই সত্যাশ্রয়ী চিরময় ।
---------------------------------------------------02-01-2020,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।