ফিরে আসা
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৯-০৩-২০২৪

বালিকা কী যেন একটা হাতে নিয়ে
দাঁড়িয়েছিলে দুয়ারে
আমি আমিতেই
সময় পার হলো তারপর-
বিস্মৃতির যত স্মৃতি মনে পড়ে-
বেদনার রঙ যত কালো হয়, ঘোলে আবছায়া পেরিয়ে পর্দার রঙ ও পাল্টে যায়!
কাছে গিয়ে দেখি এতো খোলা বার্তা!
একেকটা ঘর পেরিয়ে আঙিনায় গিয়ে দাঁড়িয়েছি
ঘর কোণে মানুষের মতো
আমি ফিরে আসার ঘর পাইনি
আমি ফিরবার কোন ঘর পাইনি!

বালিকা, তোমার জন্য গেয়েছি গান
ফাঁকা তোমার উঠোনে
ভরে উঠেছিলো প্রাচীন সমুদ্র
অসম্ভব কিছু হয়েছিলো, সমুদ্রের জলে সবুজ শ্যাওলা জমে ছিলো,
দুর্দিনে যাঁরা বাড়িয়ে ছিলো
পবিত্র হাত, ছায়ান্হে সহজেই খুঁজে পেয়েছিলে তুমি!!

শুধু আমি ফিরবার কোন ঘর পাইনি
ফিরে আসার ঘর পাইনি!!

অসমাপ্ত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।