আমি একাই ভালোবেসেছিলাম
- ফজলে এলাহি সাইদ ১৬-০৪-২০২৪

আমি অজান্তেই তোমাকে ভালোবেসে ফেলেছিলাম, ভালোবাসার খুঁজে আমি এই শহর থেকে ঐ শহর ছুটেছি। কানে বেজেছে 'Coldplay, তার প্রতিটা সুরে আমি তোমাকে খুঁজেছি কিন্তু ফিরেছি শূন্য হাতে, তুমি যে অন্য কারো। সেদিন নিকোটিনের শেষ টানে বিষাদের ছাপ ফেলে আসা আমার কানে বাজে এক অবিদিত সুর শুরু হয় খুব মন্থর করে তারপর গুনগুন করে সারাদিন অখণ্ড রাত,তীব্রতার গুনগুনে আমি জেগে ওঠি ঘুমানোর আগে ইটের দেয়ালে পিঠ ঠেকে ফালিফালি জ্যোৎস্নারা আমার অনুমতি ছাড়ায় ঘরে ঢুকে আহা কি নিদারুণ খেলা করে ইচ্ছে করে গা ভাসিয়ে দিই মৃদুবরে তীক্ষতা বাড়ে সেই গুনগুনে সুর অতিশয় পাগল করে ফেলে জানি না আমি, এই কি সুর? আকাশ আমায় বলে এই যে ভালোবাসার সুর তবে কি হাফিয়ে উঠা শহরে আমি অজান্তেই সুর তুলেছিলাম? অলিন্দ-নিলয় জুড়ে ভাবনার পাহার তুমি অনুভব করনি, তুমি ছুঁয়ে দেখনি আমি একাই ভালোবেসেছিলাম তবুও মনখারাপের রাতে জমাট বাঁধা গহন ক্ষতরা অপেক্ষা করে নিকোটিন আর গুলদস্তার আশায় ক্ষতরা এখন আর তোয়াক্কা করেনা গুলমোহরের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।