অট্টহাসি
- অক্লান্ত অলস ২৯-০৩-২০২৪

বৃষ্টিটার বয়স বাড়ছে ধীরেধীরে
আমার বয়সটাও বেড়ে যাচ্ছে
বৃষ্টিটার মত কখনো ধীরেধীরে
কখনো বা দমকা বাতাসের মত
হিসেবের গড়মিলে হেসে উঠছি
অট্টহাসি ছাপিয়ে যাচ্ছে আঁধারে
হয়তো কোনো ব্যর্থ মানুষের কানে
তীরের মত আঘাত করছে গিয়ে
সবটুকু সুখ হয়তো অনুভূত হচ্ছে
আমার একটুকরো হাসির মধ্যে
আমি যে ব্যর্থ,ব্যর্থতা ভরা হাসিতে
সেটুকু হয়তো তাদের জানা নেই
তারা জ্বলে পুড়ে ছাই হয়ে যাচ্ছে
শীতের গর্বে আমার হাসির ভাগশেষ
আমি তাদের গভীর বিষাদে ফেলছি
বয়স বাড়ছে, বৃষ্টি বাড়ছে ধীরেধীরে
আমি ডুবে গেছি সেই বয়সের ভারে
টপটপ করে ঝরা বৃষ্টি ভেজা অন্ধকারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।