তোমার মুক্তি আল্লাহ’র হাতে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

কেউ কারো নহে আল্লাহই জাগাবে তোমার জগৎটাকে
কেমন করে হারিছে মানুষ শয়তানের ঘুর্ণিপাকে!

সৎ কর্ম্ করো যদি অন্তর- বাহিরে
নিজের উপকার নিজেই করিলে ইহ-পর সংসারে।

অসৎকর্মের নেশায় পড়ে কত যে পুড়ছে হায়
এ সত্যকে বুঝেনা মানুষ চির বিজয়কে হারায়।

কেমন করে মানব জাতি সত্য ভুলে মিথ্যা আনে,
কেমন করে নবীর উম্মত যাচ্ছো ভুলে নরক পানে।

সত্য-মিথ্যের বদলা তুমি
পাবেই ওগো দু’কূল ভুমি!

কেমন করে মিথ্যে পূজা করছো মানব অজ্ঞ্ জ্ঞানে-
কেমন করে আল্লাহ ভুলে করছো শিরক ভ্রান্ত মেনে।

কেমন করে জিতবে সেইদিন উধাও হবে শয়তান ওরে
তবে কেন চলছো তুমি ভ্রান্ত পথে অজ্ঞসারে ?

প্রভূর কৃপা দুর হয়ে যায়
অসত্য কি আর মুক্তির আশায়?

তোমার মুক্তি আল্লাহ’র হাতে থাকো যদি সত্য পথে;
জান্নাত তুমি পাবে ওগো রাখো যদি কোরআন সাথে।
----------------------------------------------04-01-2020,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।