মৃত্যেুর টিকিট
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

মৃত্যেুর টিকিট কেটে যেতে হবে তোমায় হে মানব জাতি
এমন করে উদয় হবে মরণ খেলায় যন্ত্রণা মাতি !

এ অনুভব কি আছে প্রাণের ভিতরে?
ওহে প্রাণ! তুমিতো চলিবে অবিনশ্বরে!

ওহে প্রাণ! তুমি কেমন করে ভুলেগেছো দিবা-রাতি!
যে সত্ত্বা তোমাকে দিয়েছে দেহের ভিতরে প্রাণের বাতি।

থেকো না আর বদ্ধ্ খাঁচায়,খুলে দাও প্রাণ তাঁর তরে
একক সত্ত্বা মানি হও নতশির আল্লাহ’র দরবারে-

তুমি লুফে নাও বিশ্ব্ নবীর বাঁধন টুটে
তুমি জিতবেই, তুমি জিতবেই প্রিয় নবীজির ভোটে।

কোন পথ তো নেই, তুমি বাঁচিবে ফাঁকি দিয়ে আল্লাহ’রে
দুই ফেরেস্তা তো ডানে-বামে লিখেছে আমলনামা বিভোরে।

তুমি যে কথা কিংবা যে কাজ করো পৃথিবীতে-
তা ই সাক্ষী হবে তোমার বিপরীতে
কাল আখিরাতে-

ওহে মানব জাতি, যে সত্ত্বা তোমাকে সৃষ্টি করিছে ধরীতে
সে সত্ত্বাই তোমাকে মুক্তি দিবে কাল কিয়ামতে
যদি থাকো তুমি আল্লাহ ও রাসূলের ধারাতে।

মৃত্যেুর টিকিট কেটে যেতে হবে তোমায় বিচারিক এজলাসে!
কি উপায় হবে সেইদিন! যদি হেরে যাও কিয়ামত দিবসে ?
--------------------------------------01-01-2020,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।