যৌবনের শপথ
- মুনজুরুল ইসলাম নাহিদ ২৬-০৪-২০২৪

চারদিক থেকে ভেসে আসে আজ
চিৎকার আর সুর ক্রন্দনের
অসহায় জাতি গুণছে প্রহর
সহায়ক কোন বীরজনের।

দামাল জোয়ান যুবকের দল
বিপদকে মাড়িয়ে সম্মুখে চল
অপরাধীর শির কাটিয়া আজি
লভিব যে স্বাদ যৌবনের।

হতে পারে বিপদ পাহাড় সমান
গুলি, বোমা বা মেশিন কামান
সব কিছুকে দলিয়া মোরা
আনিব বিজয় বন্ধনের।

যুবকরা কোথাও হারেনি কভু
দেখেছে বিশ্ব দেখেছে বিভু
সব স্থানে বিজয় উল্লাস করে
শোনা যায় সুর জয়গানের।

দৃপ্ত কণ্ঠে নিলাম শপথ
জুলুমবাজকে করবো যে বধ
বিজয়ীর বেশে আসিবে শান্তি
হইবে সে রাজা ওই মসনদের।

আজ আমাদের একটাই চাওয়া
বহিবে বিশ্বে শান্তির হাওয়া
হাসিবে মানুষ পুষ্পের হাসি
হইবে বিদায় ক্রন্দনের।

৯ ডিসেম্বর ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।