হে কবিতা
- মুনজুরুল ইসলাম নাহিদ ২৮-০৩-২০২৪

যেথা উৎপীড়িতের ক্রন্দন রোল
বাতাসে শোনা যায়
যেথা অসহায়ের মর্মর ধ্বনি
আকাশে মিশে যায়
যেথা দুঃখিনী মায়ের নয়ন জলে
জমিন ভিজে যায়

হে কবিতা,
সেথা যাও হয়ে তুমি তাদের তরে
মুক্তির আহ্বান।

যেথা মানবতা আজ বুটের তলায়
পিষ্ট হয়ে যায়
যেথা বুলেটের আঘাতে নিষ্পাপ প্রাণ
অকালে ঝরে যায়
যেথা মজলুমের আর্তনাদে
বুক ফেটে যায়

হে কবিতা,
সেথা যাও হয়ে তুমি জালিমের প্রতি
বিদ্রোহের স্লোগান।

যারা মানবতার মুক্তির তরে
সংগ্রাম করে যায়
যারা কান্নার স্থলে হাসি দিয়ে ধরা
ভরিয়ে দিতে চায়
যারা সব বাধা ঠেলে সম্মুখপানে
এগিয়ে যেতে চায়

হে কবিতা,
সেথা যাও হয়ে তুমি তাদের তরে
বিজয়ের জয়গান।

১৩ এপ্রিল ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।