এসেছি ফিরে
- মুনজুরুল ইসলাম নাহিদ ২০-০৪-২০২৪

আবার দেখা হলো
বহুদিন পর তব সনে
কত যে তৃষ্ণা, আশা, বাসনা
ছিল এ মনের কোণে।

কতদিন ধরে কত ক্রোশ দূরে
রয়েছিনু হায়
তোমা ছেড়ে আমি কি করে ছিলাম
ভেবে নাহি পাই।

যে ক্ষণে স্মরেছি তোমায়
কেঁদেছে যে মোর মনে
তব রুপখানা ভাসিয়া উঠেছে
ভেজা এ নয়নে।

ফের তোমাতে এসেছি ফিরে
তোমায় দেখিব বলে
আবার এ দেহ জড়াব
তব মমতার আঁচলে।

তনুখানি মোর ভিজাব
তব যমুনার বারিতে
পদ্মপুকুরে ঝেঁপে ঝেঁপে পরিব
কমল তুলিতে।

নাঙ্গা পায়ে দলিব দূর্বাঘাসেরে
শিশিরীয় ভোরে
বৃষ্টিতে ভিজে দৌড়াব চরে
ভেজা বালির ওপরে।

ওহে মাতৃকা তোমায় ছেড়ে
থাকিতে পারিনি দূরে
তব মায়াবাণ বাধ্য করেছে
ফের আসিতে ফিরে।

নভেম্বর ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Munjurul_Islam_nahid
১৯-০১-২০২০ ২১:৩৮ মিঃ