কাঁটাতার
- অক্লান্ত অলস ২০-০৪-২০২৪

কিছু কিছু সম্পর্কগুলোর ভিত্তি,
যেন একেকটা কাঁটাতারের বেড়া,
তৈরি হয়,ভেঙ্গে যায়, জোড়া লাগে,
হেরে যাবার ভয় থাকে,কষ্টের আগে,
আনন্দ থাকে,স্মৃতি থাকে,প্রেম থাকে,
সম্পর্কটা থাকে,বিষাদের ফাঁকেফাঁকে,
আষ্টেপৃষ্ঠে জড়িয়ে গেলে কাঁটা বাড়ে,
ক্ষত বাড়ে,কাঁটাতারের বেড়া শক্ত হয়,
ভয় হয়,কাঁটাতারে ঝুলে থাকার ভয়,
সম্পর্কগুলো দুটি দেশের মত ভাগ হয়,
একপাশের কাঁটাতার থেকে আরেকপাশ,
মাঝাখানটা শূন্য,জমতে থাকে সব আনন্দ,
বিষাদ বাড়ে,বেড়ে যায় অজানা দ্বিধাদ্বন্দ্ব,
ফিরে আসতে ইচ্ছে হয়,বারবার শতবার,
ফেরা হয়না,অন্য মানচিত্রে,অন্য দেশে,
সম্পর্কগুলো থেকে যায় অচেনা বেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

miftab
০৬-০১-২০২০ ০৮:০০ মিঃ

জানাবেন