কবি লোকের প্রতি
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২৬-০৪-২০২৪

হে নব জীবনের কবি লোক
প্রেমের প্রলাপ আর কবিতার নামে
বেচো না শিহরণ চুমুর স্পর্শ কিবা হারানোর শোক
ভালোবাসার অনুভূতি অমূল্য --- বেচো না তুচ্ছ দামে ।

হে নব অগ্রদূতের সৃষ্টি কর্তা মানব চোখে
আর নয় প্রেম ক্ষুধা সুখের আলোচনা
কবিতা এ সমাজের, ধর্ষকের, প্রতারকের, নারী নির্যাতনের, রচিত হোক প্রতিবাদ-আন্দোলন-মিছিল, চলো দিই ধর্ণা ।

হে নব যৌবন যুব শক্তির দল
আর নয় রক্ত ক্ষরণ মুখ বুজে নিস্তব্ধে মরন
কবির ভয়ংকর হৃদয় জাগাও কবিতা হোক বন্দুকের নল আর নয় চুপি চুপি প্রেমালাপ, চলো বদলে দিই ছন্নছাড়া সমাজের রীতি নীতি ধরন ।

চলো মিছিলের মুখে --- চলো পথে পথে এসেছে দিন কবিতার চিৎকারে কাঁপুক থরথর পৃথিবী !
মিথ্যা যত কাপুরুষ মানুষ লোকের হৃদয় ছিন্ন করে
রক্তের স্রোতে চলো লিখে দিই ভবিষ্যতের জয় গান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।