রক্তে ভেজা শার্ট
- অক্লান্ত অলস ২৬-০৪-২০২৪

মা আমার শার্ট টা শেষবারের মত ধুয়ে রাখবে?
কথা দিচ্ছি হয়তো আর কখনো ময়লা হবেনা।
আমি জানি রক্তের দাগ তোমার ভীষণ অপছন্দ,
মা ওরা যে কেড়ে নিতে চায় তোমার মুখের ছন্দ।
আমি তোমাকে মা বলে ডাকি ওরা এটা চায় না,
মা তুমি ভেবো না আর কখনো অবাধ্য হবোনা।
সব রাইফেলের সর্বোচ্চ দূরত্ব আমার বুক পর্যন্ত,
ওরা জানেনা আমার চিৎকার পৌঁছে যাবে দিগন্ত।
মা বলো,ছোট্ট বুলেট কি তোমার ছেলে ভয় পায়,
ওরা জানেনা এই মা ডাকে কি এমন এসে যায়।
আমি স্বপ্নে তোমায় মা বলে রোজ ডাক দেবো,
বাংলার মাটি থেকে ঠিকই ওদের তাড়িয়ে দেবো।
রাজপথে স্লোগান দিয়েছি 'রাষ্ট্র ভাষা বাংলা চাই'
রক্তেমাখা এই বাংলায় কখনো তোদের ঠাই নাই।
মা তুমি এই শেষবারের মত শার্ট টা ধুয়ে রাখবে?
কথা দিচ্ছি এই বাংলা আর কখনো ময়লা হবেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

miftab
১০-০১-২০২০ ০৬:১৮ মিঃ

ধন্যবাদ ফয়জুল মহী

M2_mohi
০৭-০১-২০২০ ১৯:২৮ মিঃ

অপরূপ এক ভালো লাগলো।  ♥♥

miftab
০৬-০১-২০২০ ১৪:৫৮ মিঃ

২১ শে ফেব্রুয়ারি নিয়ে কিছু লিখতে বললো, সামান্য চেষ্টা মাত্র,ক্ষমা করবেন ভুল হলে