সিঁদুর
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২৮-০৩-২০২৪

তোমার সঙ্গে পরিচয় হয়েছিলো যেদিন যেতে যেতে হঠাৎ বকুল তলার সেই পুকুর ঘাটে, তোমার এলোচুল আর কলসী কাখের লেগেছিলো ভালো তখন গোধূলী বেলা সূর্য্য গেছে মাঠে । আলতা লাল পেড়ে তোমার শাড়ির মাঝে শাখা সিঁদুর ছিলনা তবু তুমি ছিলে পূর্ণ, এক অমোঘ পূর্ণতায় । কিন্তু --- হায় ! তোমার সঙ্গে এরপর দেখা হলনা আর একটা সিঁদুর কৌটা রইলো পড়ে ঘরের কোনে, ঘর ছাড়া পাখি হয়ে আমি আজও কেঁদে কেঁদে মরি তোমার শূন্যতায় ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

PoetMohanDas
০৬-০১-২০২০ ১৬:০৯ মিঃ

ত্রুটি মার্জনা করিবেন । কবিতাটির শেষ লাইনের শেষ শব্দটি "শূন্যায়" হইবে না, "শূণ্যতায়" হইবে । লিখনের সময় অজান্তে ভুল করে ফেলার জন্য দুঃখিত ।