নিরাপত্তা চাই
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২০-০৪-২০২৪

কখনো শহরের অলিগলি দিয়ে ছুটি
জনস্রোত ঠেলে পৌঁছে যায় আরো গভীর ভীড়ে
চারদিকে মানুষজন কেনা বেচা কি যেন এক !
আমি বাড়ির পথ খুঁজতে যায়
কিন্ত সমস্ত রাস্তার বাঁকে হরেকরকম মেয়ে-মহিলা পুরুষদল
কেও খুব সেজে কোলাহল করে
"বাবু খাটে, না চটে ?"
কেও আবার হাত ধরে টানাটানি করে
আগুন্তুক লোকের ।

শুনতে পাই দর দামের অঙ্ক
"দুইশো, পাঁচশো...."
আমি দিকভ্রষ্ট যৌন পল্লিতে হারিয়ে গেছি
ফাঁকা পথে পালাতে গিয়ে দেখি
বিদেশী নারী দল, দর দামের অঙ্ক কিছুটা বেশি ।
একজন রমনী আমার হাত ধরে তার শরীরে চেপে ধরলো
আমি নির্বাক কাপুরুষ --- একি !
শুনতে পেলাম - "চলো, ভিতরে দারুন মজা ।"

আমি তার শরীরের দিকে চেয়ে দেখি ---
''হাতে শাখা পলা,
কালশিটে চোখ আর লিকলিকে পেট ।''


22.12.2019 11:33 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৭-০১-২০২০ ১৯:৩০ মিঃ

♥♥

PoetMohanDas
০৭-০১-২০২০ ০০:১৪ মিঃ

Keybord ত্রুটি মার্জনা করিবেন । কবিতাটির শিরোনাম "নিরাপতা চাই" হইবে না, "নিরাপত্তা চাই" হইবে । ভুল সংশোধন করিবার উপায় নায় । এর জন্য দুঃখিত ।